খুলনা, বাংলাদেশ | ১২ আষাঢ়, ১৪৩১ | ২৬ জুন, ২০২৪

Breaking News

  নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে জাহাজের আগুন নিয়ন্ত্রণে
  হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত

বিশ্বকাপ থেকে বিদায়ের পর অবসরে ডাচ তারকা

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপের সুপার এইটে যাওয়ার লড়াইয়ে শেষ পর্যন্ত টিকে ছিল নেদারল্যান্ডস। তবে তাদের হৃদয় ভেঙে শেষ দল হিসেবে সেরা আটে উঠেছে বাংলাদেশ। নেপালকে ২১ রানে হারিয়েছে টাইগাররা, তবে নাজমুল হোসেন শান্তর দল ম্যাচটি না জিতলেও তারা ঠিকই সুপার এইটে ওঠে যেত। কারণ শ্রীলঙ্কার কাছে নিজেদের শেষ ম্যাচে ডাচরা হেরেছে ৮৩ রানের বড় ব্যবধানে। বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হওয়ার পরই দলটির তারকা ব্যাটার সাইব্র্যান্ড এঞ্জেলব্রেখট অবসরের ঘোষণা দিয়েছেন।

যদিও তার আন্তর্জাতিক ক্যারিয়ার খুব একটা বড় নয়। গত বছর ভারতের মাটিতে হওয়া ওয়ানডে বিশ্বকাপ দিয়ে ফরম্যাটটিতে আন্তর্জাতিক অভিষেক হয় এঞ্জেলব্রেখটের। এরপর টি-টোয়েন্টি অভিষেক হয় চলতি বছরের ফেব্রুয়ারিতে। তবে অল্প সময়ের ক্যারিয়ারে দলের গুরুত্বপূর্ণ তারকায় পরিণত হয়েছিলেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

সোমবার (১৭ জুন) লঙ্কানদের বিপক্ষে ম্যাচটিতে দারুণ এক বাউন্ডারি ঠেকিয়েছেন এঞ্জেলব্রেখট, যার ভিডিওতে সামাজিক মাধ্যমে বেশ সাড়া তৈরি করেছে। তবে তার ক্যারিয়ার কিছুটা নাটকীয়তায় ঘেরা। দক্ষিণ আফ্রিকার হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা এঞ্জেলব্রেখট ২০১৬ সালেও একবার ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। লক্ষ্য ছিল ব্যবসায়িক প্রতিষ্ঠান ও প্রজেক্ট ম্যানেজমেন্ট নিয়ে নিজের ক্যারিয়ার গড়বেন। তবে ২০২১ সালে নেদারল্যান্ডসে পুনরায় তিনি ক্রিকেট খেলা শুরু করেন, দুই বছর পর (২০২৩) দেশটির জাতীয় দলেও জায়গা হয়ে যায় তার।

তবে অল্প সময়ের ক্যারিয়ারে এবার সম্ভবত চূড়ান্ত অবসরের সিদ্ধান্ত নিয়ে নিলেন এঞ্জেলব্রেখট। ক্যারিয়ার বড় একটা অংশ তার বিশ্বকাপেই কেটেছে। সবমিলিয়ে ২৪টি ম্যাচ খেলা এই ডাচ ক্রিকেটার ওয়ানডে বিশ্বকাপে ৮টি এবং এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেললেন চার ম্যাচ। সবমিলিয়ে সমান ১২টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই ডানহাতি ব্যাটার।

দুই হাফসেঞ্চুরিতে এঞ্জেলব্রেখট নেদারল্যান্ডসের হয়ে আন্তর্জাতিক ওয়ানডেতে ৩৫ গড়ে ৩৮৫ রান এবং টি-টোয়েন্টিতে ৩১.১১ গড় ও ১৩২.৭০ স্ট্রাইকরেটে ২৮০ রান করেছেন। চলতি বিশ্বকাপেও তিনি ডাচদের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ব্যাটার। ২৪.৫০ গড়ে চার ম্যাচে ৯৮ রান করেন তিনি। এর মধ্যে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের কাছে হারের ম্যাচে যথাক্রমে ৪০ ও ৩৩ রান করেন এঞ্জেলব্রেখট।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!